মুন্সিগঞ্জে হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন

0
36

প্রতিদিনের ডেস্ক
মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ীতে হত্যা মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের রায় দিয়েছে আদালত।
মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুর ১২টার দিকে আসামিদের উপস্থিতিতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কাজী আবদুল হান্নান এ রায় দেন।
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, মো. মিলন শিকদার (৩৪), মো. ফয়সাল প্রকাশ জুয়েল শেখ (২৮) ও মো. নাজির হোসেন মোড়ল। মিলন লৌহজং উপজেলার উত্তর মসদগাঁও গ্রামের মৃত নাজির আহমেদ শিকদারের ছেলে, মো. ফয়সাল একই এলাকার মিলন খানের ছেলে ও মো. নাজির হোসেন মোড়ল একই গ্রামের মৃত বাদশা মোড়লের ছেলে।
আদালতের বেঞ্চ সরকারী মো. হোসেন জানান, টঙ্গিবাড়ী উপজেলার হাসাইল ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সহকারী উদ্যোক্তা ছিলেন আব্দুল বারেক শেখ। ২০২১ সালের ৭ জানুয়ারি সকালে আব্দুল বারেক শেখ বাসা হতে তাহার অফিসের উদ্দেশ্যে বের হন। পরে দুপুরে তৌলকাইগামী ব্রিজের মাঝামাঝি রাস্তায় তার মরদেহ উদ্ধার করা হয়।
পুলিশ জানায়, ঘটনারদিন তিন আসামি মোটরসাইকেলে করে স্থানীয় ব্যাংক এশিয়ার সামনে অবস্থান নেয়। তাদের একজন ব্যাংকে ঢুকে বেশি টাকা উত্তোলনকারীকে শনাক্ত করেন। আবদুল বারেক শেখ ব্যাংক থেকে টাকা নিয়ে একটি স্কুলব্যাগে করে টঙ্গীবাড়ি বাজারের দিকে রওনা দেন। আসামিরা মোটরসাইকেলযোগে তোলকাই ব্রিজের মাঝামাঝি স্থানে পৌঁছলে অটোরিকশাটি থামিয়ে তাকে কুপিয়ে হত্যা করে ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।
পরে নিহতের বাবা মোস্তফা বাদী হয়ে টঙ্গীবাড়ী থানায় মামলা দায়ের করলে ওই মামলায় ১৯জন সাক্ষ্য দেন। আসামিরা গ্রেফতারের পর আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করে।
এ ব্যাপারে মামলা তদন্তকারী কর্মকর্তা কেএম রিয়াজুল বলেন, সিসিটিভি ফুটেজের মাধ্যমে হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটরসাইকেলটি শনাক্ত করে এটি উদ্ধারের পর গোপন সংবাদের ভিত্তিতে আসামিদের বিভিন্ন কৌশলে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যমতে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি ও খেলনা পিস্তলসহ অন্যান্য আলামত উদ্ধার করা হয়। গ্রেফতারের পর আসামিরা বিচারকের কাছে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন।
আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবি আব্দুল মতিন বলেন, সাক্ষপ্রমাণের ভিত্তিতে আদালত এ রায় দেন।