রমেক হাসপাতাল পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

0
15

প্রতিদিনের ডেস্ক
ইচ্ছা করে তথ্য দিতে বিলম্ব করায় রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে তথ্য কমিশন। পাশাপাশি তথ্য দেওয়ায় বিঘ্ন সৃষ্টি করায় রংপুর বিভাগীয় পরিবার পরিকল্পনা অফিসের পরিচালক ও তথ্য না দেওয়ায় চট্টগ্রামের মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের জেনারেল ম্যানেজারকে সতর্ক করেছে কমিশন।
সোমবার (২২ জানুয়ারি) অধিকার আইনানুযায়ী শুনানি করে এ আদেশ দেন প্রধান তথ্য কমিশনার ড. আবদুল মালেক, তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক ও মাসুদা ভাট্টি তথ্য। তথ্য কমিশনে আজ ১০টি অভিযোগের শুনানি করে সবই নিষ্পত্তি করা হয়।
তথ্য কমিশন সূত্রে জানা যায়, তথ্য অধিকার আইন, ২০০৯ অনুযায়ী আবেদনকারীর চাহিত সব তথ্য প্রদানযোগ্য হওয়া সত্ত্বেও ইচ্ছা করে তথ্য দিতে বিলম্ব করায় রমেক হাসপাতাল পরিচালকের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবং স্বাস্থ্যসেবা বিভাগের সচিবকে জানানোর নির্দেশ দিয়েছে কমিশন।
এছাড়া অপর একটি অভিযোগে ইচ্ছা করে তথ্য দেওয়ায় বিঘ্ন সৃষ্টি করায় রংপুর বিভাগীয় পরিবার পরিকল্পনা অফিসের পরিচালককে সতর্ক করেছে কমিশন। একই সঙ্গে সতর্কের বিষয়টি পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিবকে জানানোর নির্দেশ দিয়েছে। পৃথক আরেক অভিযোগে ইচ্ছা করে তথ্য না দেওয়ায় চট্টগ্রামের মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের জেনারেল ম্যানেজারকে সতর্ক করেছে তথ্য কমিশন।