মুনাফা কমেছে অগ্নি সিস্টেমের

0
20

প্রতিদিনের ডেস্ক
২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর সময়ের ব্যবসায় পুঁজিবাজারে তালিকাভুক্ত অগ্নি সিস্টেম লিমিটেডের মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। এতে অর্ধবার্ষিক (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) হিসাবেও কোম্পানিটির মুনাফা কমেছে। তবে ক্যাশ ফ্লো পজিটিভ অবস্থায় রয়েছে। পাশাপাশি বেড়েছে সম্পদের পরিমাণ।
কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে রোববার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
ডিএসই জানিয়েছে, ২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ৩০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩১ পয়সা। অর্থাৎ শেয়ারপ্রতি মুনাফা কমেছে ১ পয়সা।
এদিকে ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা করেছে হয়েছে ৫৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬৯ পয়সা।
কোম্পানিটির দেওয়া তথ্য অনুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ৫৩ পয়সা, যা ২০২৩ সালের জুন শেষে ছিল ১৫ টাকা ৯৫ পয়সা।
অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৫৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ৬৯ পয়সা।