২৪শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

নিজস্ব ক্যামেরা আনছে গুগল মেসেজ

প্রতিদিনের ডেস্ক
ক্যামেরার জন্য নিজস্ব ইউজার ইন্টারফেস চালু করতে যাচ্ছে গুগল মেসেজ। এটি চালু হলে অ্যান্ড্রয়েড ডিভাইসে থাকা ডিফল্ট ভিউফাইন্ডারে পরিবর্তন আসবে। খবর অ্যান্ড্রয়েড পুলিশ। যে কেউ চাইলে মেসেজে কারো সঙ্গে চলমান কথোপকথন থেকে ক্যামেরা আইকনে ক্লিক করে প্রবেশ করতে পারবে। অথবা হোমস্ক্রিনে সার্চ বারের পাশে থাকা শর্টকাট থেকে ক্যামেরা চালু করতে পারবে বলে সূত্রে জানা গেছে। নতুন আপডেট আসার আগে গুগল মেসেজ ডিভাইসে থাকা সিস্টেম ক্যামেরা অ্যাপ ব্যবহার করত। তবে পিক্সেল ব্যবহারকারীরা এক্সপোজার, হোয়াইট ব্যালান্স নিয়ন্ত্রণসহ ছবি তোলার জন্য টাইমার ঠিক করতে পারত।
নতুন ভিউফাইন্ডারটি আরো আকর্ষণীয় বলে দাবি জানিয়েছে গুগল। এখানেও ব্যবহারকারীরা পিঞ্চ ও জুম ফিচারের মাধ্যমে তিনটি পর্যায়ে জুমিং সুবিধা পাবে। এছাড়া ফ্রন্ট ও রিয়ার ক্যামেরায় ফ্ল্যাশ ব্যবহারের সুবিধাও মিলবে। তবে এখন পর্যন্ত ইউজার ইন্টারফেসে গ্রিড অপশন যুক্ত করা হয়নি।
নতুন আপডেটের সঙ্গে আরো একটি ফিচার চালু করা হবে। সেটি হলে সহজে ছবি থেকে ভিডিওতে স্থানান্তর হওয়া যাবে। এর আগে ফুলস্ক্রিনে যাওয়ার আগে ব্যবহারকারীদের যেকোনো একটি অপশন নির্বাচন করতে হতো। সার্ভার সাইড আপডেটের মাধ্যমে ফিচারটি চালু করেছে গুগল। বর্তমানে বেটা ভার্সনে নতুন ক্যামেরা ইউআই ব্যবহার করা যাচ্ছে। পর্যায়ক্রমে তা সব ব্যবহারকারীর জন্য চালু করা হবে বলেও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়