ট্রুকলার থেকে ফোন নাম্বার মুছে ফেলার উপায়

0
7

প্রতিদিনের ডেস্ক
স্মার্টফোনে ব্যবহৃত বিভিন্ন অ্যাপের মধ্যে ট্রুকলার অন্যতম। লিস্টে না থাকা বা অপরিচিত নাম্বার শনাক্তে এটি বেশ সহায়ক। অজানা কোনো নাম্বার থেকে কল এলে সহজেই সেটি শনাক্ত করে ট্রুকলার। তবে এজন্য ওই নাম্বারটি ট্রুকলারে যুক্ত থাকতে হবে।অপরিচিত নাম্বার শনাক্তের পাশাপাশি অ্যাপটি স্প্যাম কল ব্লক করতে সহায়তা করে। গোপনীয়তা ও ব্যক্তিগত সুরক্ষার অংশ হিসেবে অনেকেই ট্রুকলার থেকে নিজেদের নাম্বার মুছে ফেলতে চান। নির্ধারিত কিছু ধাপ অনুসরণ করে সহজেই সেটি করা সম্ভব।
প্রথমেই ট্রুকলারের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। সেখান থেকে ফোন নাম্বার পেজ আনলিস্ট করতে হবে। এরপর কান্ট্রিকোডসহ নিজের নাম্বারটি যুক্ত করতে হবে। এরপর নাম্বার মুছে ফেলার কারণ কী সে বিষয়ে ব্যাখ্যা দিতে হবে। সবশেষে ক্যাপচা কোড যুক্ত করে আনলিস্ট অপশনে ক্লিক করলেই কাজ হয়ে যাবে।
অ্যাকাউন্ট ডিলিট করতে চাইলে প্রথমে ফোন থেকে ট্রুকলার অ্যাপ খুলতে হবে। এরপর বাম দিকে উপরে থাকা তিনটি ডটে ট্যাপ করে সেটিংসে প্রবেশ করতে হবে। এরপর প্রাইভেসি সেন্টার খুঁজে ডিঅ্যাক্টিভেট অ্যাকাউন্টে ক্লিক করতে হবে। সতর্কবার্তা পড়া শেষে কনফার্ম করলেই অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে।