যুবসমাজের প্রতি মমতার আহ্বান মোদী-অমিত শাহ’র হাত থেকে দেশটাকে বাঁচাও

0
9

প্রতিদিনের ডেস্ক
মঙ্গলবার (১৬ এপ্রিল) জলপাইগুড়িতে আয়োজিত নির্বাচনী জনসভায় বক্তব্য দেন মমতা ব্যানার্জীপশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেছেন, বিজেপি দেশটাকে বিক্রি করে দিচ্ছে। যুব শক্তির কাছে আমি আবেদন করছি, দয়া করে দেশটাকে বাঁচাও। মোদী-অমিত শাহ’র হাত থেকে দেশকে বাঁচাও। মঙ্গলবার (১৬ এপ্রিল) লোকসভা নির্বাচন উপলক্ষে জলপাইগুড়ির ময়নাগুড়িতে আয়োজিত জনসভায় বক্তৃতাকালে এমন মন্তব্য করেন তিনি।
১৯ এপ্রিল ভারতের লোকসভা নির্বাচনের প্রথম দফা শুরু হবে। এদিন পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গে প্রথম দফার ভোটগ্রহণ। জাতীয় নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, প্রথম দফা নির্বাচনের প্রচার শেষ হবে বুধবার( ১৭ এপ্রিল)। প্রথম দফার প্রচারের সময় শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে জলপাইগুড়িতে জনসভা করেন মমতা।
সভা থেকে তিনি বলেন, বিজেপি হচ্ছে পকেটমারের দল। মানুষের পকেট কাটছে, আর নিজেদের পকেট ভরছে। উত্তরবঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এলেন, কিন্তু এখানকার মানুষদের দুঃখের কথা শুনলেন না। আপনারা বারবার বিজেপিকে ভোট দিয়ে দিচ্ছেন, আর তারা আমাদের টাকাগুলো আটকে রাখছে।
‘ভোটের বাক্সে আপনাদের অধিকার আছে, বিজেপিকে বন্ধ করে দিন। মোদি সরকার থাকলে, আগামী দিনে ভারতে কোনো নির্বাচন থাকবে না। ওয়ান নেশন-ওয়ান পার্টি, ওয়ান নেশন-ওয়ান ম্যান থাকবে।’
সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) ও ইন্ডিয়া জোট নিয়ে মমতা বলেন, আমরা থাকতে সিএএ করতে দেব না, এনআরসি করতে দেব না। তৃণমূল কংগ্রেস ‘ইন্ডিয়া’ জোটে আছে। এখানে কংগ্রেস আর সিপিএমের লোকজন বিজেপি করে। আর তৃণমূলকে ইডি, সিবিআই, এনআইএ’র বিরুদ্ধে লড়তে হয়। কেন্দ্র বাংলাকে বঞ্চনা করে। তার বিরুদ্ধে আমাকে লড়তে হয়।
বিজেপি দেশটাকে বিক্রি করে দিচ্ছে- এমন অভিযোগ তুলে তরুণ প্রজন্মকে মমতা বলেন, ইয়াং জেনারেশন, তোমরা কি প্রতিবাদ করবে? বিজেপি দেশটাকে বিক্রি করে দিচ্ছে। ইয়াং জেনারেশন, তোমরা দেশটাকে বাঁচাও। আমি তোমাদের কাছে অনুরোধ করছি, মোদী-অমিত শাহ, বিজেপির মতো তোলাবাজদের হাত থেকে দেশকে রক্ষা করো।
বুধবার ভারতজুড়ে রাম নবমী পালন করবে। মমতা ব্যানার্জীর অভিযোগ, বিজেপি এই উৎসবে বিশৃঙ্খলা সৃষ্টি করার পরিকল্পনা করছে । তিনি বলেন, রাম নবমীর দিন বিজেপি সমস্যা তৈরি করতে পারে। তবে আমাদের মনে রাখতে হবে, সব ধর্ম আমাদের ধর্ম, সব উৎসব আমাদের উৎসব।‘১৯ এপ্রিল পশ্চিমবঙ্গে প্রথম দফার ভোট। তার আগ দিয়ে উৎসবের দিন বিজেপি অশান্তি সৃষ্টির পরিকল্পনা করছে। সংখ্যালঘু ভাইদের বলব, অশান্তি বাড়তে দেবেন না। আর সংখ্যাগুরু ভাই-বোনেদের বলব, কোনো রকম অশান্তি করতে দেবেন না।’
এদিনের সভা শেষে দার্জিলিংয়ের তৃণমূল কংগ্রেস প্রার্থী গোপাল লামার হয়ে শিলিগুড়িতে পদযাত্রা করেন মমতা। তার সঙ্গে যোগ দেন পাহাড়ের মানুষসহ মতুয়া সম্প্রদায়ের লোকজন।