দিনের তাপমাত্রা আরও কমতে পারে

0
30

প্রতিদিনের ডেস্ক
রাজধানীর চন্দ্রিমা উদ্যান সংলগ্ন সড়কে শোভা পাচ্ছে কৃষ্ণচূড়া। ছবি তুলেছেন মাহবুব আলম।বুধবার দেশের ছয় বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। দুই বিভাগে বৃষ্টির প্রবণতা কম থাকতে পারে। বুধবার দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
টানা ৩৭ দিন পর মঙ্গলবার দেশ থেকে দূর হয়েছে তাপপ্রবাহ। সারাদেশেই কালবৈশাখী ঝড়ের সঙ্গে বৃষ্টি হচ্ছে। ঝড় বৃষ্টির প্রবণতা আগামী কিছুদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।
মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছিল পটুয়াখালীর খেপুপাড়ায়। ঢাকাই সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।
মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ ও সিলেট বিভাগ ছাড়া সব বিভাগে বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি ৫১ মিলিমিটার বৃষ্টি হয়েছে রাজশাহীতে। গতরাতে ঢাকায় বৃষ্টি হয়েছে। ঢাকায় ২ মিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।
বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।
এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছেন হাফিজুর রহমান।