সিডনি টেস্টে বিশ্রামে শাহিন আফ্রিদি, বাদ ইমাম-উল হক

0
41

প্রতিদিনের ডেস্ক
তিন ম্যাচ সিরিজের দুই ম্যাচ হেরে আগেই ব্যাকফুটে চলে গেছে পাকিস্তান, খুইয়েছে সিরিজ। আগামীকাল বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় অস্ট্রেলিয়ার সিডনিতে স্বাগতিকদের বিপক্ষে শেষ ম্যাচে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে মাঠে নামবে পাকিস্তান।
গুরুত্বপূর্ণ এই ম্যাচে বিশ্রামে রাখা হয়েছে পেসার শাহিন শাহ আফ্রিদিকে। এছাড়া মেলবোর্নে আগের ম্যাচে ধুঁকতে থাকা ওপেনার ইমাম-উল হককে বাদ দেওয়া হয়েছে। তার পরিবর্তে দলে অভিষেকের অপেক্ষায় আছেন সাইম আইয়ুব।
শেষ ম্যাচে শাহিন আফ্রিদির দলে না থাকাটা এরকম চমকই। কারণ, বোলারদের নেতৃত্ব দেওয়া আফ্রিদির বোলিংয়ের প্রশংসা কয়েক ঘণ্টা আগেও করেছেন অধিনায়ক শান মাসুদ। দলের আরেক গুরুত্বপূর্ণ পেসার নাসিম শাহ খেলতে না পারায় পেস বোলিংয়ের দায়িত্ব একাই নিজের কাঁধে বহন করতে হয়েছে শাহিন আফ্রিদিকে।
তবে ইমামের দল বাদ পড়াটা ছিল অনুমেয়ই। পার্থে টেস্ট বাঁহাতি এই ওপেনার ফিফটি হাঁকালেও দ্বিতীয় টেস্টে নখদন্তহীন বাঘে পরিণত হয়েছেন। দুই ইনিংস মিলিয়ে তিনি করেছেন মাত্র ২২ রান। সঙ্গে ইমামের স্ট্রাইকরেটও তার জন্য অস্বস্তিকর। বর্তমান সময়ের টেস্ট ম্যাচে ৩১.২২ স্ট্রাইকরেট বেমানানই বটে।
ইমামের পরিবর্তে দলে ডাক পাওয়া বাঁ-হাতি আক্রমণাত্মক ব্যাটার আইয়ুব ১৪টি প্রথম শ্রেণির খেলায় ৪৬.৪৭ গড়ে ১ হাজার ৬৯ রান করেছেন। একটি ডাবল সেঞ্চুরি হাঁকানোর রেকর্ডও আছে এই ২১ বছর বয়সী তরুণ ক্রিকেটারের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here