আম্বানিকে পেছনে ফেলে ফের এশিয়ার শীর্ষ ধনী আদানি

0
26

প্রতিদিনের ডেস্ক
গৌতম আদানি হিন্ডেনবার্গ মামলায় সুপ্রিম কোর্টে স্বস্তি পেয়েছেন দুদিন আগেই। এবার আরও একটি সুখবর পেলেন। মুকেশ আম্বানিকে পেছনে ফেলে ফের ভারত ও এশিয়ার শীর্ষ ধনীর তকমা পেলেন তিনি। শুক্রবার (৫ জানুয়ারি) ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইন্ডেক্স এর তথ্য অনুযায়ী এমনটাই জানা গেছে।
গত বুধবার দেশটির সুপ্রিম কোর্ট জানিয়েছিল, হিন্ডেনবার্গ মামলায় সিটের তদন্তের প্রয়োজন নেই। এই মামলায় এসইবিআই এর তদন্তের ওপরই ভরসা রাখার নির্দেশ শীর্ষ আদালতের। যার পর গতি পায় ধনকুবেরের গোষ্ঠীর শেয়ার। বিশেষত আদানি পোর্টস ও অম্বুজা সিমেন্টস পৌঁছে যায় গত ৫২ সপ্তাহের মধ্যে তাদের সেরা অবস্থানে।
এবার জানা গেলো এই মুহূর্তে আদানির মোট সম্পদের পরিমাণ ৯৭ দশমিক ৬ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮ লাখ ১১ হাজার ৫৮৪ কোটি রুপি। তার থেকে সামান্য দূরেই রয়েছেন আম্বানি। তার সম্পদের পরিমাণ ৯৭ বিলিয়ন মার্কিন ডলার।
নিউইয়র্কের শর্ট সেলার হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্ট সামনে আসার পর কার্যত ধস নেমেছিল আদানিদের শেয়ারে। সেই ধাক্কা সামলে ফের দ্রুত হারে বেড়েছে ওই গোষ্ঠীর বাজার মূলধন। তারই প্রতিফলন ধরা পড়ছে নতুন তালিকায়।
বিশেষত সুপ্রিম কোর্টে স্বস্তি পাওয়ায় আদানির ‘কামব্যাক’ দেখছিল বিশেষজ্ঞরা। তাকে বলতেও শোনা গেছে, সত্যের জয় হয়েছে। যারা আমাদের পাশে ছিলেন, তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। এভাবেই ভারতের উন্নয়নের কাজ চালিয়ে যাব। এবার এশিয়ার ধনীতমর তকমাও ফিরে পেলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here