এবার ধানমন্ডির কেয়ারি ক্রিসেন্ট প্লাজায় অভিযান, আটক ৩

0
20

প্রতিদিনের ডেস্ক
রাজধানীর সাত মসজিদ রোডে অবস্থিত বিভিন্ন রেস্টুরেন্টের অনিয়ম পরিদর্শন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সোমবার (৪ মার্চ) বিকেল ৩টার দিকে আদালতের অভিযান শুরু হয়। অভিযান পরিচালনা করেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম।
অভিযান চলাকালে কেয়ারি ক্রিসেন্ট প্লাজা থেকে তিনজনকে আটক করে পুলিশ। তবে তাৎক্ষণিক তাদের নাম-পরিচয় এবং তাদের বিরুদ্ধে কী অভিযোগ তা জানা যায়নি। বিকেল ৪টা পর্যন্ত এই ভবনে অভিযান চলছিল।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, কেয়ারি ক্রিসেন্ট প্লাজায় নিয়মবহির্ভূতভাবে অনেকগুলো রেস্টুরেন্ট গড়ে উঠেছে। সেখানে অভিযান চালিয়ে অনিয়ম পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।
এর আগে দুপুর ১২টায় সাতমসজিদ রোডের আলোচিত গাউসিয়া টুইন পিক ভবনের রুফটপ রেস্তোরাঁ ভেঙে ফেলে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। তখন রাজউকের জোন-৩ এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার সাংবাদিকদের জানান, ভবনটি মূলত এফ ক্যাটাগরির। এটি অফিসের জন্য রাজউক থেকে অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু এখানে অবৈধভাবে প্রায় ১২টির মতো রেস্টুরেন্ট করা হয়েছে। এগুলো সিলগালা করা হয়েছে।
রোববার (৩ মার্চ) সন্ধ্যা থেকে রাজধানীজুড়ে বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান পরিচালনা করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। অভিযানে রেস্তোরাঁগুলোর অগ্নিনিরাপত্তা ব্যবস্থা আছে কি না বা যথাযথ অনুমতি রয়েছে কি না সেগুলা দেখা হয়। অভিযানে বিভিন্ন রেস্টুরেন্টে অনিয়ম থাকার কারণে মোট ২৫ জনকে আটক করা হয়।
গত ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডে একটি রেস্টুরেন্টে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ৪৬ জনের প্রাণহানি হয়েছে।