রুপির ওপর ঘুমিয়ে ভাইরাল আসামের রাজনীতিবিদ বেঞ্জামিন!

0
9

প্রতিদিনের ডেস্ক
খাটের উপরে ছড়িয়ে ছিটিয়ে আছে বহু নোট। তারই মাঝে খালি গায়ে শুয়ে আছেন এক ব্যক্তি। সেই ব্যক্তির শরীরের উপরেও ছড়িয়েছিটিয়ে রয়েছে ৫০০ রুপির বেশকিছু নোট। সোশ্যাল মিডিয়ার বদৌলতে আপাতত সেই ছবি ভাইরাল। ভাইরাল হওয়া ব্যক্তি ভারতের আসামের এক রাজনীতিবিদ। রাজ্যটির বিজেপি জোট সরকারের শরিক দল ‘ইউনাইটেড পিপলস পার্টি লিবারেল’ (ইউপিপিএল)-এর একজন বরখাস্ত সদস্য হলেন বেঞ্জামিন বসুমাতারী।
নোটের স্তুপে ঘুমানোর এমন একটি ছবি সামনে আসতেই শুরু হয়েছে বিতর্ক। বিশেষ করে আসন্ন লোকসভা নির্বাচনের ঠিক আগে একাধিক দলের বিরুদ্ধে যখন দুর্নীতির অভিযোগ উঠছে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি’র অভিযানে বিভিন্ন রাজ্য থেকে রাজনৈতিক ব্যক্তিদের কাছ থেকে কারি কারি রুপি উদ্ধার হচ্ছে, সেখানে এই ছবি যথেষ্ট তাৎপর্যপূর্ণ।
ইউপিপিএল দলের সভাপতি প্রমোদ বোড়ো জানিয়েছেন ‘বসুমাতারী আমাদের দলের সাথে কোন ভাবে যুক্ত নয়। বিরোধী কর্মকাণ্ডের জন্য চলতি বছরের ১০ জানুয়ারি তাকে দল সাসপেন্ড করা হয়েছিল। তার বিরুদ্ধে পদক্ষেপও নেওয়া হয়েছে।’
এদিকে বেঞ্জামিন বসুমাতারী স্বীকার করেছেন যে ভাইরাল হওয়া এই ছবিটি তারই। কিন্তু পাঁচ বছর আগে একটি পার্টি চলাকালীন সময়ে তার এক বন্ধু তুলেছিলেন। তারপরেই সেটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়। বসুমাতারী এও জানিয়েছেন যে ওই অর্থ তার নিজের নয়, তার বোনের।
এদিকে আম আদমি পার্টির পাঞ্জাব রাজ্যের অফিসিয়াল এক্স হ্যান্ডেলে বসুমাতারীর এই ছবি পোস্ট করে কটাক্ষ করে লিখেছে ‘ইডি, সিবিআই বা আসামের কোন তদন্তকারী এজেন্সি কি ওই অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার সাহস দেখাতে পারবে?’