মার্শের বদলে আফগানিস্তানের ‘অনিয়মিত’ অলরাউন্ডারকে নিলো দিল্লি!

0
5

প্রতিদিনের ডেস্ক
গুলবাদিন নায়েব। আফগানিস্তানের এই ৩৩ বছর বয়সী অলরাউন্ডার আইপিএলে তো খেলেনইনি, অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগেও খুব একটা মাঠে নামতে দেখা যায় না। এমনকি জাতীয় দলেও তিনি এখন অনিয়মিত। এমন এক অলরাউন্ডারকে অস্ট্রেলিয়ার মিচের মার্শের স্থলাভিষিক্ত হিসেবে দলে টানলো দিল্লি ক্যাপিটালস! নায়েবকে তার বেস প্রাইস ৫০ লাখ রুপিতেই নিয়েছে দলটি।
আইপিএলে এবার মোটে ৪টি ম্যাচে মাঠে নেমেই চোট পেয়ে বসেন মিচেল মার্শ। হ্যামস্ট্রিংয়ের চোটের চিকিৎসা করাতে দেশে ফিরেন তিনি। আসলে আসন্ন টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন মার্শ। তাই অজি অলরাউন্ডারকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চায়নি অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। মার্শ যে বাকি টুর্নামেন্টের জন্য আর ভারতে ফিরবেন না, সেটা জানা গিয়েছিল আগেই। তবে দিল্লি ক্যাপিটালস তাঁর পরিবর্ত হিসেবে নতুন কোনও ক্রিকেটারকে দলে নেয় কিনা, সেটা এতদিন স্পষ্ট ছিল না। শেষমেশ দিল্লি ফ্র্যাঞ্চাইজির জানায় গুলবাদিনের নামটি।
গুলবদিন আফগানিস্তানের হয়ে এখনও পর্যন্ত ৮২টি ওয়ানডে ও ৬৫টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছেন। ওয়ানডে ক্রিকেটে ৫টি অর্ধশতরানসহ ১২৩১ রান সংগ্রহ করেছেন তিনি। সঙ্গে উইকেট নিয়েছেন ৭৩টি। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৩টি অর্ধশতরানসহ ৮০৭ রান সংগ্রহ করেছেন নায়েব। উইকেট নিয়েছেন ২৬টি।