ছুটির দিনে হাতিরঝিলে ভিড়

0
12

প্রতিদিনের ডেস্ক
ছুটির দিন এলেই স্বস্তির জায়গা খোঁজেন নগরবাসী। সপ্তাহের কর্মব্যস্ততা শেষে শুক্রবার এলেই নিজেদের একটু সময় দেন কর্মজীবী মানুষগুলো। সেই সঙ্গে পরিবার কিংবা বন্ধুদের নিয়েও খোঁজেন একটু বিনোদন কিংবা আড্ডার জায়গা। তাইতো ছুটির দিনে বিকেলে স্বস্তি খুজতে রাজধানীর হাতিরঝিলে ভিড় করেন লোকজন।
শুক্রবার (১০ মে) সরেজমিন হাতিরঝিল ঘুরে দেখা গেছে, কেউ ঘোরাঘুরি,কেউ প্রাণ খুলে আড্ডাবাজি, কেউবা আবার প্রিয়জনকে সঙ্গে নিয়ে খাওয়া-দাওয়া করছেন। দূর দূরান্ত থেকে কেউ প্রাইভেটকার, কেউ মোটরসাইকেলে এখানে এসে আড্ডায় মেতে উঠছেন। সেই সঙ্গে একে অন্যের সঙ্গে তুলছেন সেলফিও।
রাজধানীর সেগুনবাগিচা থেকে হাতিরঝিলে ঘুরতে এসেছেন ব্যাংক কর্মকর্তা ইব্রাহিম। তিনি বলেন, সপ্তাহের ৫ দিনই অফিস। এ দুইদিন একটু ছুটি পাই। কোথাও গিয়ে উপভোগ করার মতো সুযোগ পাই না। আমরা ঢাকাতেই থাকি, গ্রামে ২/৩ বছর পর একবার যাওয়া হয়। সেজন্য ঢাকায় একটু খোলামেলা পরিবেশ পেলে ভালো লাগে।পরিবার নিয়ে বনশ্রী থেকে এসেছেন বনি ইয়ামিন। তিনি জানান, নিজের অফিস, বাচ্চাদের স্কুল ছুটি সব মিলিয়ে আজকের দিন একটু ফ্রি সময় পাই। বাসার কাছে হওয়ায় আসতে কষ্ট হয়নি। এখানে বাচ্চাদের বোটে উঠিয়েছি। কিছু খেয়ে আবার চলে যাবো।
মান্ডা থেকে এসেছেন দুই বন্ধু হিমেল ও আরিফ। তারা জানান, আজ যানজট নেই। তাই মোটরসাইকেলে চলে আসলাম। এখানের আলো-বাতাস খুব ভালো লাগে। বন্ধুরা মিলে আড্ডা দিয়ে রাতে আবার এলাকায় চলে যাবো।
ছুটির দিন এলে বিক্রি বেড়ে যায় হাতিরঝিলের দোকানিদেরও। এদিন সকাল থেকেই জোর প্রস্ততি নেন হকাররাও। বাদাম, ছোলাসহ হরেক রকমের খাবার নিয়ে দর্শনার্থীদের কাছে ছুটে চলেন বিক্রেতারা।
জামশেদ নামের এক ঝালমুরি বিক্রেতা বলেন, আমরা হেঁটে হেঁটে বিক্রি করি। তাই কাস্টমারও ভালো। ছুটির দিনে ১৫০০ টাকার মতো বিক্রি হয়। এদিকে বিকেল থেকে ভিড় থাকে বেশি, তাই বেচাকেনাও বেশি।