ফেনী পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

0
4

ফেনী প্রতিনিধি
ফেনী আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুদক।বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুদক, সমন্বিত জেলা কার্যালয়, নোয়াখালীর একটি এনফোর্সমেন্ট এই অভিযান পরিচালনা করেন। অভিযানে গ্রাহক হয়রানি ও ঘুষ লেনদেনের প্রাথমিকভাবে সত্যতা পাওয়ায় চারজনের মোবাইল ফোন জব্দ করা হয়েছে।
দুদক সূত্র জানায়, সারাদেশে বিভিন্ন পাসপোর্ট অফিসের এক শ্রেণীর অসাধু কর্মকর্তা কর্মচারী সেবা প্রদানে গ্রাহকদেরকে নানাভাবে হয়রানি ও ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হচ্ছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার ফেনী, নোয়াখালী ও চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নোয়াখালীর এনফোর্সমেন্টের সদস্যরা দিনভর অভিযান চালায়।
ফেনী পাসপোর্ট অফিসে দুদকের অভিযানকালে সুপারিনটেনডেন্ট মো. জাবেদ উদ্দিন, উচ্চমান সহকারী পাপ্পু চক্রবর্তী, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক শারমিন আক্তার উর্মি, নিরাপত্তা প্রহরী কাম উপপরিচালকের পিএ মো. আফজাল হোসেনের মোবাইল জব্দ করা হয়। এসময় অপর অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক জিয়াউল হক জনির মোবাইলের মেসেজ চেক করে ফেরত দিয়ে দেওয়া হয়।
অভিযানকালে দুদক এনফোর্সমেন্ট টিমের সদস্যরা শুরুতে সিভিল পোশাকে ফেনী আঞ্চলিক পাসপোর্ট অফিসের সেবা নিতে আসা গ্রাহকদের সঙ্গে কথা বলে এবং অফিসের কার্যক্রম পর্যবেক্ষণ করেন। পরবর্তীতে দুদকের পোশাক পরে অফিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করে চারজনের মোবাইল জব্দ করে।
অভিযান প্রসঙ্গে ফেনী আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালক রোতিকা সরকারকে অফিসিয়াল মোবাইল নাম্বারে বার বার ফোন করা হলেও তিনি কল রিসিভ করেননি।