স্নাতক প্রথম বর্ষের ক্লাস ১৫ জুলাই এর মধ্যে: জবি উপাচার্য

0
18

প্রতিদিনের ডেস্ক
গুচ্ছভুক্ত ২৪টি সরকারি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস আগামী ১ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যে শুরু হবে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও গুচ্ছের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. সাদেকা হালিম।
শুক্রবার (১০ মে) সি (বাণিজ্য) ইউনিটের পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।উপাচার্য বলেন, বিগত বছরের সংকীর্ণতা দূর করে এবছর খুব দ্রুতই ক্লাস শুরু করার পরিকল্পনা আছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের সঙ্গেও কথা বলেছি ক্লাস শুরু করার বিষয়ে। আশা করছি ১ থেকে ১৫ জুলাইয়ের মধ্যেই ক্লাস শুরু হবে।
কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই এবারের ভর্তি পরীক্ষা খুবই সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে বলে জানান উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। তিনি বলেন গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে ‘সি’ ইউনিটে মোট ৩ হাজার ৬২৯টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৪০ হাজার ১১৬ জন শিক্ষার্থী।
জানা গেছে, আজ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দুইটি উপকেন্দ্র (উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ এবং ঢাকা গভ. মুসলিম হাইস্কুল) মোট তিনটি কেন্দ্রে ‘সি’ (বাণিজ্য) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে জবি ক্যাম্পাসে ১২ হাজার ৫১৩ জন, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজে ৩ হাজার ৪৮০ জন এবং ঢাকা গভ. মুসলিম হাইস্কুলে ১ হাজার ২৪৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছে।